টিসিবির আপদকালীন মজুদ সক্ষমতা বৃদ্ধির সুপারিশ

টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) জনবল বৃদ্ধি, প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া এবং আপদকালীন মজুদ সক্ষমতা বৃদ্ধির জন্য সুপারিশ করেছে কমিটি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র নবম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আ. স. ম. ফিরোজ এতে সভাপতিত্ব করেন।

সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব-উল আলম হানিফ এবং মুহিবুর রহমান মানিক বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেককেটে তাকে শুভেচ্ছা জানানো, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়। এছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তার পরিবারের সদস্যসহ অন্য যারা শহীদ হয়েছেন এবং করোনায় মারা যাওয়া ব্যক্তিদের প্রতি গভীর শোক, দোয়া ও মোনাজাত করা হয়।

বৈঠকে ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের মতো শুক্র এবং শনিবারও ট্রাকের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রির ব্যবস্থা নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা) উৎপাদিত খাদ্য/পণ্য সামগ্রী টিসিবি’র মাধ্যমে বিক্রি করতে প্রয়োজনীয় কার্যক্রম নেওয়ার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে টিসিবি’র ডিলার নিয়োগে সব ধরনের অনিয়মরোধে স্থানীয় সংসদ সদস্য/উপজেলা চেয়ারম্যানের মতামত নেওয়াসহ ডিলারদের সব ধরনের কারসাজি বন্ধ করার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/আরএস

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

মর্যাদাশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় শেখ হাসিনার নেতৃত্ব অনন্য : স্পিকার